পরিবারের সমস্ত গুণীজন লেখক লেখিকা পাঠক পাঠিকা বন্ধুদের কে জানাই শুভ বিজয়ার আন্তরিক শ্রদ্ধা প্রীতি ও শুভেচ্ছা।
'''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''
অক্ষর সোপান কাব্য গুচ্ছ
০৬/১০/২০২২
মনোরঞ্জন আচার্য্য( উদ্ভাবক ও প্রবর্ত)
""""""'''''"""""""""""""''""''""""""""""""''''''''''''''''""''''''''''''
          এসো মা উমা
          """""""""""""""""""
           ষষ্ঠী বোধন
         কলা বউ স্নান
     ঢাকির বাদ্যি বাজে
এসো গো মা এসো গো মা
   মায়ের হলো আগমন,
     সপ্তমী অষ্টমী আর
      নবমী সন্ধিপুজো
        দশমীর শেষে
       চোখে রোদোন।
       ---------------------
      সাবধানে যেও মা
      """"""'"'''''''''''''''"""""""''
         সাবধানে তে
       যেও গো জননী
       সন্তানের হাতটি
   ধরে,মোছো মা চোখের
  জল,থেকো হৃদয়ে মেতে,
সুখে থেকো ভালো থেকো
     করো মা আশীর্বাদ
      এসো গো আবার
        উঠবো মেতে।
       ---------------------
       তবুও দিতে হয়
       """"""""''''''''''''"""""""'
       যেতে তো দিতে
        মন নাহি চায়
       তবুও দিতে হয়
    তুমি আমাদের কন্যা
থাকো ভোলানাথের সাথে,
    কৈলাস ঘরনি তুমি
    তুমি তো শিব জায়া
       ভোলানাথ তিনি
         সঁপেছি হাতে।