মনোরঞ্জন আচার্য্য

জন্ম তারিখ ৯ ফেব্রুয়ারি ১৯৬৩
জন্মস্থান এগরা/ পূর্ব মেদিনীপুর, ভারতবর্ষ
বর্তমান নিবাস কলকাতা, ভারতবর্ষ
পেশা ব্যবসা
শিক্ষাগত যোগ্যতা গ্র্যাজুয়েট
সামাজিক মাধ্যম Facebook  

কবি পরিচিতি "''''''''''''''''''''' কবি মনোরঞ্জন আচার্য জন্মগ্রহণ করেছেন মেদিনীুপুর জেলার এগরা থানা অন্তর্ভুক্ত উলিপুর গ্রামে, কবি কবিতা লিখতে শুরু করেন ২০০৭ সাল থেকে, কবি'র জীবিকা ব্যবসা, সাহিত্যচর্চা তার হৃদয়ের নেশা, এযাবৎকাল আঠারোটি কাব্য ও গল্প গ্রন্থ প্রকাশিত হয়েছে। অনলাইন সাহিত্য সম্মাননা প্রায় (৩০) হাজারের উপর পেয়েছেন,পেয়েছেন যুথিকা সাহিত্য পত্রিকা থেকে হাইকু প্রভাকর‌ সন্মাননা,পেয়েছেন সাহিত্য রত্ন সন্মাননা, পেয়েছেন সপ্তশব্দক দিকপাল উপাধি,পারিজাত সাহিত্য পত্রিকা থেকে স্মৃতি পুরস্কার,কবি বাংলা সাহিত্যে কাব্য ধারার দুটি রীতি প্রনয়ন করেছেন- ০১) অক্ষর সোপান কাব্যশৈলী ০২) ঘন্টচক্র কাব্যশৈলী কবি বেশ কয়েকজন বিদগ্ধ স্বনামধন্য গুণীজনের আশীর্বাদ পেয়েছেন, তার মধ্যে উল্লেখযোগ্য নাম প্রখ্যাত সাহিত্যিক ৺শক্তিপদ রাজগুরু আশীর্বাদ, সংবাদ এখনই একালের সম্পাদক ৺প্রবোধ নাথ মহাশয় এর। কবি শব্দেরা স্বাধীন বাংলা সাহিত্য পত্রিকার এবং অক্ষর সোপান কাব্য চর্চা পর্ষদ, ঘন্টচক্র কাব্য চর্চা পর্ষদ এর সম্পাদক।

মনোরঞ্জন আচার্য্য ২ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মনোরঞ্জন আচার্য্য-এর ৮০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৫/৪
৬/৪
৪/৪
১/৩
২৮/২
২৭/২
২৫/২
২৩/২
২১/২
১৬/২
২১/১১
১/১১
৩০/১০
২৩/১০
২২/১০
২১/১০
২০/১০
৬/১০
২৮/৮
২৭/৮
২১/৮
২১/৭
১৯/৭
১২/৭
১১/৭
১০/৭
৫/৭
২১/৬
৫/৬
১০/৫
৯/৫
৫/৫
৩/৫
১৯/৪
৬/৪
১/৪
২৯/৩
২৫/৩
২৪/৩
১১/৩
২৫/২
২২/২
১৪/২
১১/২
৮/২
২৩/১
২০/১
১৬/১
১৪/১
১১/১