আমি একা পথ চলি, নীরব নিশীথে,
তারার আলো মিশে যায় আমার পথের ধূলিতে।
হৃদয়ের গভীরে লুকানো স্বপ্নের বীজ,
অজানা আশায় মিশে যায় প্রতিটি নিঃশ্বাসের সীজ।


পথের বাঁকে বাঁকে নতুন করে শিখি,
প্রতিটি পদক্ষেপে জীবনের মানে খুঁজি।
একাকীত্ব আমার শক্তি, আমার সঙ্গী,
সাহসের সাথে চলি, নিজের মতো রঙ্গী।


আমি একা পথ চলি, অজানার প্রতি টানে,
প্রতিটি শ্বাসে বাঁচি, প্রতিটি মুহূর্তে জানে।
একাকী পথের যাত্রী, নিজের পথ নিজে বানাই,
জীবনের এই যাত্রায়, আমি একা পথ চলি,
নিজের মতো চালাই।