ব্যস্ত পথে চলতে চলতে থাকা,
আমি এক উদ্যম পথিক –
হাজার কথার কটুক্তিতে,
আমি হার না মানা বুক |
শত ব্যস্তাতায় আমি –
মায়ের কপালের চিন্তার ভাঁজ,
আর প্রিয়সির বিরক্তির তাঁজ ৷
ব্যস্ততার মাঝে আগামীর সুখ,
ক্ষনিকের আক্ষেপ অতীতের দুঃখ –
ভুলিতে চাই সব হইতে চাই মুক্ত ৷