ক্ষমা কর ক্ষমাকারী,
এই মোর প্রার্থনা।
করেছি অজস্র পাপ,
বুঝে না বুঝে নানা প্ররোচনায়।
তোমার বানি পড়িয়াছি বা কত,
বুঝিয়াছি তা অতি-সামান্য।
করিনি তেমন আমল,
চেয়েছ তুমি আমার কাছে যত।
পাপের দিকে দিওনা দৃষ্টি,
হে সবার সৃষ্টিকর্তা।
নিজ গুণে করিও ক্ষমা,
হে ক্ষমাকারী।
আজ তোমার মহান দরবারে,
তুলিয়েছি দু হাত করিয়া নত শির।
সবার জন্য চাইছি অজস্র ক্ষমা,
হে পরোয়ারদিগার হে মহান ক্ষমাশীল।