বড্ড ক্লান্ত আমি তোমার পথ চেয়ে,
হঠাৎ যদি আস তুমি এই পথে -
যদি তোমায় একটু দেখতে পাই এই ভেবে ৷
আমার আর হবে না ফেরা তোমার উঠানে,
যেখানে তোমার অন্ন সিদ্ধ দিব্বি চলে ৷
আমি আর কখন হন্ন্য হয়ে খুঁজি না,
এক গোছা ফুল -
তোমার কালো চুলের তরে !
যে ফুলে আমি পাই না তোমায় খুঁজে ৷
তোমার পথ চেয়ে চেয়ে তবুও
আমি করছি কী ভূল ?
তবে আমি নিজেই দিব তার মাসুল ৷