প্রভাতে দেখেছি তোমায় মলিন মুখ,
কোন এক স্বপ্নের রাতে ।
দেখেছি মলিন মুখে তোমার,
স্বপ্ন ভাঙ্গার বলিরেখা ।
অনুভব করেছি হৃদয় কম্পন,
অনুভব করেছি না পাওয়ার মরন যন্ত্রনা।
সেদিন চঞ্চল মুখে দেখিনি তোমার,
বাঁধভাঙ্গা জয়ের অহমিকা।
সেদিন অনুভব করেছি তোমার ,
ধূসর কালো টিপে র শ্রীরতা।
সেদিন অনুভব করেছি তোমার ,
এলোমেলো কালো কেশের –
মন মাতানো সেই সুগন্ধ।
সিম ফুলের ভালোবাসা রবে যতদিন
তোমার আমার ভালোবাসা রবে ততদিন ৷
দেখেছি সেদিন তুমি আমি মিলে ,
বসে আছি স্রোতস্বিনী ধরলা নদীর তীরে ৷
সময়ের ব্যবধানে স্বপ্ন হয়েছে,
ভালবাসার ব্যাবিচ্ছেদে পরেছে অন্তর ৷
খুঁজে ছিলাম সুখ স্বপ্নের অগোচরে,
পারি নি ধরে রাখতে সুখ সময়ের ঘোরে ৷
সারাদিনের ব্যস্ততা শেষে ক্লান্ত দেহে ,
চোখ বুঁজে এলিয়ে পরে দেহ বিছানায় –
স্বপ্নঘোরে ব্যথিত মন আকুল হয়,
তোমাকে কাছে পাবার আকাঙ্ক্ষা ৷
সারা রাত স্বপ্ন তোমার আমায় নিয়ে,
ব্যাকুলতা আর যন্ত্রনা দিয়ে যায় ৷
প্রতিদিন মনে মনে ভাবি,
ভালবাসা হারেনি কখন না পেয়ে দেহ-
প্রতিদিন বাড়ছে ভালোবাসা তোমার প্রতি,
যতদিন রবে রাত আর যুথি ৷