আমি আবার তোমার বিরক্তির কারন,
হতে চাই , হতে চাই –
বার বার হতে চাই ৷
এখনও আমি তোমার সঙ্গে ,
একা একা পিচঢালা পথে হাটতে চাই ,
কল্পনা তে তোমার ডুবে যেতে চাই ৷
আমি চাই তুমি আমার হও, হও –
আমি চাই তুমি আমায় চাও ৷
শত জনমের, শত জনমের,
তোমায় আমার বাহু ডোরে –
আবার জড়িয়ে রাখতে চাই ৷
প্রিয়া তোমার লম্বা চুলের খোপায় ,
যদি আগের মত পরিয়ে দেই ফুল –
বলতো  হবে কি বড় কোন ভুল ?
হয়তো এই ফুল সামান্য কারো তরে,
মহা মূল্যবান হয় সে প্রিয় মানুষের –
হাতের স্পর্শের উপহারের পরে।
ফুল সেত ফুলই ,
হোক সে রক্ত , কালো, সাদা গোলাপ –
শিম ফুল কিংবা হলুদ গাঁদা ৷
তোমার স্পর্শের আশায়,
আজও এই পথ চাওয়া ৷