একটা মেয়ে ভাল
৩-১০-১৩


ওই মেয়েটি বড়ই চালাক,
           দুষ্টামিতে পাকা।
সব কিছুতে নয় ছয়
           আসল কাজে ফাকা।
ওই মেয়েটা ঘার তেড়ানো,
           কথা শোনে কম
কথার মাঝে ফুলকি ঝরে।
          নেয়না কোন ধম।
ওই মেয়েটা বেজায় খারাপ
          কথা বলে বেশি।
ওই মেয়েটা দেখতা ভাল,
         মিষ্টি মুখের হাঁসি।
সব মেয়েরা যেমন তেমন,
         একটি মেয়ে ভাল।
তার দুটি চোখ মায়ায় ভরা
         ছড়ায় রুপের আলো।
মুখখানি তার সাদা মাটা,
         ভরা চাদের হাসি।
রং ধনুর ওই সাতটি রঙ্গে,
         ঝড়ায় তারি শ্বষি।
দুহাতে তার মায়ার পরশ
         ভুলায় হৃদয় মাঝে।
তারি কণ্ঠে মধুর ধ্বনী
         সদায় প্রানে বাজে।
চোখ দুটি তার হরিনী
         কেশ মেঘের কালো।
সব মেয়েরা যেমন তেমন
          একটি মেয়ে ভালো।
সেই মেয়েটি এমন মেয়ে,
           চোখ ফেরানো দায়।
দৃষ্টি বীহিন মানব যারা
           তারাও যেন চায়।
চরিত্রবান মেয়ে বটে,
           দেখে বোঝা যায়।
ইসলামের নীতি যেন
           অঙ্গে শোভা পায়।
এই মেয়েটি খুজছি আমি
          দেখা তারি হলো।
সব মেয়েরা যেমন তেমন
           একটি মেয়ে ভাল।