মুহাম্মদ মৃধা শাহীন

মুহাম্মদ মৃধা শাহীন
জন্ম তারিখ ২০ এপ্রিল ১৯৯৫
জন্মস্থান গ্রামঃ পারশিবপুর, থানাঃ বাকেরগঞ্জ, জেলাঃ বরিশাল,, বাংলাদেশ।
বর্তমান নিবাস নিজ গ্রামে,, আপন দেশে।
পেশা কৃষক
শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক
সামাজিক মাধ্যম Facebook  

মুহাম্মদ মৃধা শাহীন। ১৯৯৫ সালের ২০ শে এপ্রিল বরিশাল জেলাদীন বাকেরগঞ্জ থানা অন্তর্গত পারশিবপুর গ্রামের এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মোঃ খবির হোসেন মৃধা, মাতা মোসাঃ তহমিনা বেগম। পাঁচ ভাই বোনের মধ্যে কবি জ্যেষ্ঠ পুত্র। বাড়ির পাশের প্রাইমারি থেকে লেখা পড়া শুরু করে ২০১০ সালে কাঁঠালতলী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় থেকে এস.এস.সি পাশ করেন। কিছু দিন স্থগিত থাকার পরে ২০১৪ সালে আখতার হোসেন চৌধুরী মেমোরিয়াল ডিগ্রী কলেজ থেকে এইচ.এস.সি…,। সেই বছরেই কবি প্রবাসে পাড়ী দেন, ৪ বছর ৫ মাস অতিবাহিত করে দেশে ফিরে কৃষি কাজে নিয়োজিত হন। মাধ্যমিক বিদ্যালয় থেকে তার লেখা লেখি শুরু, মূলত কবিতা লিখেন, পাশাপাশি সামাজিক উপন্যাস, নাটক, এবং বেশ কিছু গান ও গজল লিখেছেন। কবির প্রথম কবিতা "রূপময় বাংলা" দিয়ে লেখা শুরু করেন।

মুহাম্মদ মৃধা শাহীন ৬ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে মুহাম্মদ মৃধা শাহীন-এর ৯১টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
১৪/০৪/২০২৪ দেশের চাওয়া
০৭/০২/২০২৪ সাঁজ
০৬/০২/২০২৪ পিটটা বুজি শুলায়
০৪/০২/২০২৪ তোরে টানে গুতায়
২২/১০/২০২৩ কাদতে হবে
২০/০৯/২০২৩ প্রতিশ্রুতি
০৮/০৮/২০২৩ অবারত
০৬/০৮/২০২৩ মা দুঃখিনী
০৩/০৮/২০২৩ রূপের নগর
০২/০৮/২০২৩ একটা মেয়ে ভাল
৩০/০৭/২০২৩ তোমার জন্য দোষি
২৯/০৭/২০২৩ পিপাঁসায় কাতর
২৭/০৭/২০২৩ তুফান হেরি
২৫/০৭/২০২৩ ভন্ড
২৪/০৭/২০২৩ পাখিরা বলে
২২/০৭/২০২৩ আউশের ক্ষেত
১৯/০৭/২০২৩ স্মৃতির বাসর
১৭/০৭/২০২৩ যদি আমায় মনে পরে
১৫/০৭/২০২৩ বৈশাখ কাল
১৪/০৭/২০২৩ তুমি সুখে নেই
১৩/০৭/২০২৩ বিদয় স্মৃতি
১২/০৭/২০২৩ সেদিন গিয়েছিলাম
১০/০৭/২০২৩ ভাঙ্গনের কূল
০৯/০৭/২০২৩ গানের প্রলয়
০৮/০৭/২০২৩ মাটির ভালবাসা
০৭/০৭/২০২৩ জীবন মুক্তি
০৬/০৭/২০২৩ চেনা জানা
০৩/০৭/২০২৩ ঠিকানা
০২/০৭/২০২৩ আলোর দুয়ার
৩০/০৬/২০২৩ সবুজ নিশান ১০
২৭/০৬/২০২৩ চেতনা ১০
২১/০৬/২০২৩ মুক্তির নেশা
২০/০৬/২০২৩ রক্তে লেখা
১৬/০৬/২০২৩ ওরা কিশান
১৫/০৬/২০২৩ কবিতার পাতা
০১/০৭/২০২২ দিন বদলের পালা
৩০/০৬/২০২২ প্রশংসা
০৩/০৬/২০২২ যদি বউ সাঁজো,
১০/০৫/২০২২ মায়ের টানে
২৪/১২/২০১৯ দ্বীনের পথে
২৮/০২/২০১৯ রচনা সম্ভার ১০
০৯/০২/২০১৯ ফাল্গুনী বাণী
০৬/০২/২০১৯ ভাষার সুর
২৮/০৮/২০১৮ তুমি শ্রেষ্ঠ নায়ক ২৪
০৬/০৮/২০১৮ সহিংসতা ১০
০২/০৮/২০১৮ নিরাপদ সড়ক
২৪/০৭/২০১৮ প্রেম কি এতটুক ১৫
১৬/০৭/২০১৮ একফোঁটা স্বপ্ন ১০
০৭/০৭/২০১৮ নবায়ন ১০
১৭/০৫/২০১৮ এলো রোজা