আলোর দুয়ার
১-৬-১৩


কেন এত অন্যায় অবিচার ,
চারদিকে ঘন আধার।
মুক্তির পথে চল,
হে নব দল,


আলয় আলয় গড়ব ভুবন
হয়ে দিবাকর।
আলোর সন্ধানে মরছে যারা
খুঁজে অধিকার ।


হাতের মুঠায় ভরে-দে তাদের
আলোর ফোরা।
ধুব শিখা হয়ে হৃদয়ে জ্বলো
ছিন্ন মানিক জোরা।
সূর্য়ের আলো সবুজ ঘাসে
নবীনের ইসারা।
দিনের শেষে গোধুলী লগনে
রঙ্গিন পসরা।


তোরা আলোর ভুবন মানিক রতন
জয়ের দাবিদার।
পথে পথে আজ পরেছে শিহরন
খুলেছে আলোর দুয়ার।