ভন্ড

কোথায় তোর জন্মদারি পিতা,
কারে ডাকো তুই বাবা।
মসজিদ মন্দির গিয়াছ ভুলে,
ঘরে বাইছ কাবা।
কত যে আশেক হয়েছে পাগল,
তোরি দরকারে।
কাঁদে যে তারা সকাল সন্ধা,
চরনে লুটায় পরে।
আগুন তোর মহা উপস্য,
কর তার তরে মাথা নত।
দুহাত তুলে বাবার কাছে,
সদা চাইতেছো কত।
কি তোরে সে দিতে পারে,
কি আছে তার দামি।
সে তো চলে ছলে বলে,
করে ভন্ডামি।
হোচত খেয়ে ভেঙ্গেছে পা,
দেয় ত্যাল পরা।
সকাল সন্ধা করো মালিস,
দিতেহবে জারা।
আশেক তার হয়েছে মাতাল,
করেছো তারে জিম্মি।
ধরেছে ভূতে ছাড়াও তাবে,
মান্নত কর শিন্ন।



লেখার স্থানঃ     বাকেরগঞ্জ