পিটটা বুজি শুলায়
-মৃধা মুহাম্মদ শাহীন


ওরা কি তোরে ভাল পায়, ওরা দেহি তোরে ফুলায়.
তোরে এহন কেনুতে টানে, পিটটা বুজি শুলায়।
এ.. মোহে আমায়না গালি বাইয়া পরে,
তুই জানোনা কি আছে ওগো ঘরে।
ভেইনা হালে খায় পানতা ভাত, দুহারে খায় ফেন,
ওরা আবার মাতা দোয় দিয়া ক্লিয়ার ম্যান।
হাজ অইলেই লেম লিভিাইয়া বোলায় খালি আল্লারে,
ওরা আবার মেকাপ লাগাইতে যায় বোলে পাল্লারে।
অ সব মিত্যা কতা, তোর সামনে ট্যাংগা জুলায়।
তোরে এহন কেনুতে টানে, পিটটা বুজি শুলায়।


ডেরেজ দিয়া কাফুর পিন্দা তোরে দেহায় হাইফাই,
ওর মামি গেলেই যাইবে লইয়া, কাইল দেকবি আর নাই।
গলার আর আতের রুরি কানের সোনার দুল,
ও কিছুনা সন্নের তোরে সব বুজায় ভুল।
তুই কি গোঙ্গা পরের কতায় নাচো,
ছে ছে তোর মাতায় নাই কিছু এককালে ঠায় গেছো।
এত বুজাইলাম হের পরো বোজোনা ,আরকি দোরজে কুলায়।
তোরে এহন কেনুতে টানে, পিটটা বুজি শুলায়।


এত হইরা কই হের পরো হোনোনা কান্দায় কান্দায় টাক খাও,
ভেইন্না হলে নামো ঘরদা হাউজা হালে আও।
এই রহমের যে টইস টইস হরো মনে কি কয়,
কোন কিছু কি হিয়ায়নায় তোরে বাপমায়।
মানের কতা আর কত হুনাবি এহন এট্টু ভাল অ,
কান্দায় কান্দায় না টাক খাইয়া বইখাতা লইয়া ব।
ডাঙ্গর তো আর কোম অওনায়, আর কয়দিন পর নেবে নয়া দুলায়।
তোরে এহন কেনুতে টানে, পিটটা বুজি শুলায়।


কোন কাম হইরা দেহো , লইয়া খাওনা দুগ্যা ভাদ,
পাইলারি ধুইলে যদি আবার নষ্ট অইয় যাইবে আত।
আগের কালের মাইয়ারা কিসুন্দার হিয়াইতে ফুলের খাতা,
ওগলা বুনবিতো ধুরের কতা, চেনোনা ওগোল পাতা।
লেপা-পোছা তো মোডেও হিকপিনা, আতে দিয়া থুবি মুন্দি,
থানা বানাইয়া লাগাবিনা কোন গাছের আডি, ছাড়া পরবে কান্দি।
বেশি কিছু কমুনা রাইত্তা আগা যায় দোসে, পাদ বাড়ায় মুলায়।
তোরে এহন কেনুতে টানে, পিটটা বুজি শুলায়।।