চেতনা
২২-৩-১২


তোমরা নবীন  তরুন দল,
দেখে নিবে এই মহাকাল।
কেন এত অন্যায় অবিচার,
বেছে নিবে সকল অধিকার।
কেন যে নীচ এত পরাদ্বিন,
মুছে দিবে সব হৃদয় মলিন।
চলিবে সবে আধার পথে
বাজিয়ে সুখের বীন।
উজ্জল আলোয় জীবন গড়িবে,
করিয়া রঙ্গিন।
জীবনের এই হাল ছাড়বে না কাল,
ধরবে মুক্ত হাতে।
পাইবে না ভয়, সব করিবে জয়
রয়েছে কি তাতে।
তোমরা দেশের শক্তি সম্বল।
হে নবীন তরুন ছাত্র দল।
খুজিতেছে তোদের এই মহাকাল।
বিরু নয় শিরু উদয়ের পথে চল।