তুমি এসো মোর কবিতার শহরে।
এখানে কবিতা লিখছি প্রতি মূহুর্তে -
                            প্রতি প্রহরে।
প্রেমের কবিতা বিরহের কবিতা
                  কান্না হাসি সুখ দুঃখের।
আনন্দ বেদনার কবিতা-
                 স্মৃতি বিলাসী বহু যুগের।


       প্রিয়ার ডাকে ঘুম ভেঙ্গে যাওয়া,
     দুরের মানুষকে আপন করে পাওয়া।


              রাত জেগে স্বপ্ন দেখা,
                   ছবি আঁকা।
                   ব্যথার দান,
         স্বজনের সাথে অনুরাগ অভিমান।


           আশার খেলা ঘর যেখানে,
        হাজার কবিতার আসর এখানে।


         কবিতা লিখছি ভাবের কবিতা,
                আবেগের কবিতা।
                 সাধকের সাধন,
                  রচিতার রচন।

        এসো মোর কবিতার আসরে।
    কতই যে কবিতা লিখছি এ বাসরে।
              মন ভাঙ্গা মন গড়া-
        অপরূপ প্রিয়াসীর হৃদয় হড়া।
         কবিতার চরণে স্মৃতির মালা,
          শব্দ কিরণে ছন্দের ডালা।
       শোকের কবিতা রোগের কবিতা,
           লিখছি কত শখের কবিতা।
            নিত্য নতুন ভঙ্গির রচন-
             যাদুর সুরে মধুর বচন।
             অবিরত লিখেই চলছি,
           সবার কথা এখানে বলছি।
           গরিব দুঃখির অনাহারীর,
           যুবক যুবতী পুরুষ নারীর।
    এখানে সবাই আপন নয়তো কেহ দুরে,
       তুমি এসো মোর কবিতার শহরে।।



লেখার তারিখঃ ২১/ ৫/২০১৫
                                     মরিশাস