তোমাকে ভালবেসে করছি নাতো ভুল?
আমার মনের আঙ্গিনাতে ফুটলো এ কোন ফুল।
ঝলকে ঝলকে ছড়ালো সুভাস,
হৃদয়ে ছোয়ালো এ কোন আভাস।


তুমি মোর আলোর দিশারি,
তারা ভরা আকাশ,সুরের বাঁশরি।
হাজার তারের বীণা একই গানের সুর।
তুমি মোর হৃদয়ের ছন্দ নুপুর।।


তুমি মোর শরতের চাঁদ, কদমের ফুল।
কেয়া বনের ফাকে ফাকে মহুয়ার দুল।
নদীর বুকে হিল্লোলিত ঢেউ.....,
রঞ্জিত বসন্তে হাজার ফুলের মৌ।


তুমি মোর প্রানের প্রদ্বিব সুখের স্বপন।
শত জনমের প্রেম,কতই আপন।
তুমি মোর হৃদয়ের সাহারা মরু ভূমি।
কি করে বোজাবো তোমায়,কতই প্রিয়ো তুমি।।


                         উৎসর্গঃ  "মুক্তি,, কে..;