যদি আমায় মনে পরে
১২-১১-১২


যদি আমায় মনে পরে,
চেয়ে দেখো ঐ গগনে।
তোমার প্রিয়তম ডাকছে তোমায়
আকাশের চাঁদ হয়ে।
যদি আমায় মনে পরে,
আকাশের ঐ সূর্য দেখে
মনে কর তোমার জন্য
জ্বলে পুরে মরছি আজও
তোমাকে হারানোর শোকে।।
যদি আমায় মনে পরে
ঘাসের বুকের শিশির দেখে
আবেগ দিয়ে বুকে নিও।
তোমার প্রিয়োতমার চোখের জল
গিয়ে মিশেছে শিশিরের সাথে।
যদি মনটা কাঁদে তোমার
আমাকে কাছে পাবার আশায়
অনুভবে বুঝে নিও
আমি পূর্বালি বাতাস হয়ে
ছোয়া দিবো তোমাকে।
যদি আমায় মনে পরে......,,