হৃদয়টা মোর কবিতার পাতা
লেখি তাতে সুখের ছন্দ।
লেখি প্রকৃতির রুপ আলোক ধারা
বিচিত্রা আনন্দ।
লেখি মুক্তির ছড়া জয়ের গান,
বিদ্রহী চেতনা।
বুনি স্বপ্নের জাল অনন্ত রাশি,
হৃদয়ের ভাবনা।
লেখি অনাহাড়ির অন্ন দান,
দরিদ্রর ভালোবাসা।
কত চাওয়া কত পাওয়া,
গাঁথি মনের আশা।
বুকটা মোর মহা এক ডাইরী,
কালি হৃদয়ের মাধুরী।
দরত ভরা আবেগ দিয়ে করেছি
কত বাক্য তৈরী।
দুঃখের পরে সুখ, সুখের পরে দুঃখ,
এমনি করে গাঁথা।
মোর জীবনের সব মূহুর্ত গুলো
যেন কবিতার পাতা।


লেখার তারিখঃ  / ২০-৪-১৩