ও দুদু আমনে কোমমে যায়ন,
এট্টু খারায়ন দুইডা কতা কমু।
হয় কি কভি ছেতকইররা ক,
সোমায় কোলো শ্যাষ আডে যামু।


কি কয়ন দুদু এই হাউজা হালে-
কিরপাইনে আমনে আডে যাইবেন।
এট্টু পরেই তো আন্ধার অইবে,
হেইকালে কিছু আর পাইবেন।


কি হরমু ক গেদু  শ্যাষ বিয়ালে-
তোর চাচি কয় নাই নুন।
হেইর পর দেহি মোর বিড়ি নাই-
হেইর পর দেহি পান খাওয়ার নাই চুন।


ও দুদু আমনের আতে দেহি,
              দুইডা কালা শিশি।।
কেরেস ত্যাল আর কৈরা ত্যাল লাগবে,
হের দাম যে কত্তো বেশি।


কি হরমু ক নাহইল ত্যাল তো
কেনতেই পারিনা কোনো আডে।
হেইয়া লইয়া তোর চাচি মোরে,
পাঢায় পুতায়  পেরতেক দিন বাডে।


এ গেদু তুই যানি কি কভি-
ক,, ক,,  বেইল এককালে গেছে।
দুদু এহন থাউক পরে কমুআনে,
বেইলে অইবেনা ম্যালা কতা আছে।


হয় হেইয়াই পরে কইস.......
         এহন মুই গ্যালাম।।
হয় দুদু হহালে যায়ন,
এমনেই ম্যালা সোমায় খুয়াইলাম।।



(বিঃদ্রঃ   সম্পূর্ণ বরিশ্যাইলা ভাষায় রচিত।)