যাবে চলে যাও, দুঃখ নাই কোন।
                  একবার তুমি শোন।।
কি ছিলো মোর অপরাধ ,
                কি দোষে দোসি।
বলে দিয়ে যাও, দুর বহু দুর
                 যেথা তোমার খুশি।


এ কি ছিলো সবি তোমার,
               মিথ্যে ভালবাসা।
ভিবেক নয় আবেগের তোড়ে,
       দিয়েছ যত কাল্পনিক আশা।
দুরের মানুষ বলে দুরেই রেখে দিলে,
          এ তোমার কেমন বিচার।
যদি কাছে টেনে নাইবা নিবে,
          তবে কেনে দিয়ে ছিলে এত অধিকার।।


কেন দেখিয়ে ছিলে দুচোখে ,
            হাজার রঙিন স্বপন।
কভু যদি জীবনে তোমার,
          নাহি করিবে মোরে আপন।
ভাল যদি নাহি লাগে, বেশ ভাল
        কেন এতগুলো মাস বেঁধেছ
         মিছে মায়ার জালে।।
কেন দাওনি তাড়িয়ে,
    কেন দিয়েছ অন্তরে ঠাই
      অনন্ত কাল কাঁদাবে বলে।
বাঁধন ছিড়ে যাবে চলে যাও,
        নেইতো কোন রাগ অনুরাগ।
যাবার বেলায় কভু ভুল করে
           দিবো না ক পিছু ডাক।
যাবে চলে যাও দিবো নাতো বাঁধা
           একবার শুধু শোন।
বেসেছি ভাল তোমায় আমি,
         বিন্দু মাত্র ত্রুটি নেই কোন।।


১৮ এপ্রিল ২০১৬।