কাদতে হবে
২৮-১২-১৩


জন্ম থেকে তোর কান্না শুরু,
যখন দুনিয়াতে আসা।
জীবনে তোর কান্না বোশি,
একটু খানি হাসা।
জগতে তুই কাদরে মোন
ফেলেরে চোখের জল।
মরন কালে হাসিবেরে তুই,
সুখের পরোকাল।
অযথা যে বেশি করে হাসাহাসি
সুখের রঙ্গ রসে।
অবিরত কান্নার জলে
অসময় যায় ভেসে।
প্রিয়োর ব্যাথায় বেথি যেজন
কাঁদে সে গোপনে,
কেউ আবার রাতে ঘুমের ঘরে।
আখি ঝরায় স্বপনে।
কাদতে হবে কাদোরে মন
বিদাতার তরে।
কেঁদে কেঁদে ভাসাও আখি।
সারা জনম ভরে।
পরের সুখে নিজ অশ্রুজল।
দাও উজার করে।
কান্না তোমায় মরন কালে
দিবে বিদায় করে।