ওই যে দেখ দুর্গ করেছে জয়।
কোন বাঁধা করেনা ওরা ভয়।
লড়ে মৃত্যুর সাথে।
পারি দেয় মহাসাগর তিমির রাতে।
ওরা যাত্রা করে তুষার ভোরে।
শান্তিগামি ওরা করে শান্তির সন্দান।
পরের তরে সপে নিজ প্রান।
খোজে পরের সুখ।
কারো আঘাতে পেতে দেয় বুক।
ওরা মুক্তিগামি খুজে মুক্তি।
কাঙ্গালের প্রতি রয়েছে ওদের ভক্তি।
ওরা মুক্ত ওরা স্বাধীন,
মানেনা কোন অন্যয় পরাধিন।
ওরা চির বীর।
হয়না কখনও নত, উচু করে শীর।
ওরা কীশান ওরা চিরধারি।
ওরা সত্যর পথে দেয় পারি।
ছিনিয়ে আনে জীবনের জয়।
জ্বালায় শিখা আলোকময়।


লেখার তারিখঃ / ৩-৩-১৩