রক্তে লেখা
১১-০৫-১২


সবুজ সতেজ, উচ্ছেদ উৎফুল্ল,
এই বাংলা ভূমি।
কত মহিমা আদর সোহাগ,
রয়েছে চরণ ভূমি।
তোমার স্মৃতির মধুরী অঞ্জলী,
রঙ্গিন করেছে বুকের তাজা রক্তের কালি।
শেষ বিকেলে পশ্চিম গগনে,
দেখি তারি চিহ্ন।
কত রক্তের দাগ আজও,
হয়ে আছে ছিন্ন অভিন্ন।
কত যে ক্ষত চিহ্ন মোর বুকে আঁকা।
হৃদয়ের পাতায় যতন করে রয়েছে রক্তে লেখা।
সেদিন কালো রাতের কথা,
মুক্তির সচ্ছল কামনা।
জীবন দিতে চেয়েছিলাম,
দিতে ওরা দিলো না।
বাংলার তমাল কমল স্বপ্নধর।
বলে ভয় নেই উচু কর শির আর একবার।
নেই ভয় হবে  জয়,
তবো পরি ধরলাম।
বুকের তাজা রক্তের কালিতে,
লিখে দিয়েছি বাংলার নাম।