যার ইশারায় সূর্য উঠে,
বাগানে তে ফুল ফুটে।
সাগর নদী ঝর্ণা দ্বারা,
আলো বাতাস চন্দ্র তারা।
যার নামে পাখি করে কলরব,
               সেই আমার রব।।


যার হুকুমে নদীর জোঁয়ার,
মাথা তুলে দাঁড়ায় পাহাড়।
যে গড়েছ আসমান জমিন,
সকাল সাঁজ রাত্র দিন।
বন বনানী গাছের শাখী,
ময়না শালিক নানান পাখি।
ধুলক ভুলক গ্রহ সব...;
যার সৃষ্টি সেই তো রব।।