সবুজ নিশান
৭-৫-১৩


সুনিল আকাঁশ,
বয়ে চলেছে মায়াবী বাতাস।
শরতের এক খন্ড মেঘের ভেলা,
রোদের ফাকে করছে খেলা।
একি চৈত্র মাস,
মাঠে মাঠে ভরা সবুজ ঘাস।
বায়ু বেগে তারি মাথা দুলে,
বনো লতা ভরেছে ফুলে।
উচু ওই গাছ,
যেন সবুজের কত সাঁজ।
জির জির করছে তারি পাতা,
যেন সবুজের বোনা কাঁথা।
এ কোন সখা,
সবুজ কঁচি লাউয়ের ডগা।
কিসে শোভময় তুলতুলে এমন।
যেন মায়ের উদাশী মন।
সবুজ নিশান,
হাতে নিয়ে চলছে এক নিশান।
ফত ফত উরে বাঁশের মাথায়।
যেন সব সবুজ ওই পতাকায়।