স্মৃতির বাসর
২৯-০১-১৩
ফতুল্লা


সেদিন ছিলো এমন মায়াবী লগন,
দিকে দিকে বয়ে চলেছে মমতার পবন
স্নিগ্ধময়ি রাতে আকাশে ছিলো চাঁদ।
জ্যোৎস্নার আলায় হাঁসিল ভুবন, মিটেনা কভু স্বাদ।
                            
                           পাখিরা নিরব,
বাতাসে মায়ার পরসে লুটায় ফুলেরা সব।
বাঁশ বনের মাথা ঘিরে জ্বলে জোনাকির আলো।
দুই টি হৃদয় একাকার আজ লাগে কত ভালো।
তারায় তারায় সাজালো ফুলো সজ্জা।
অচেনা নতুন মুখ দেখে লাগে লজ্জা।
                          
                           রাত্রি নিঝুম,
দুটি চোখের পাতায় নামেনি কবু ঘুম।
জানালার পাশ ঘেসে,
আনমনে ছিলাম একা বসে।
এমনি সময় তুমি আসলে কাছে,
দুরের বনে সুখের ছোয়ায় নাচে।
তোমাকে নিয়ে কত কথা কত আবদার।
কখন যে তোমার মাঝে হয়েছি একাকার।