ঠিকানা
১-১-১২


পারশিবপুরে গ্রাম মোর
সবুজের পরশ টানে।
উদাশীনি হাওয়া তার
ছোয়া দেয় প্রানে।


গ্রাম পাশে মহা সড়ক
বয়ে চলেছে একে বেকে।
পূর্ব পাশে শ্রীমন্ত্র নদী
কাঁশ ফুটেছে বাঁকে।


সবুজে ঘেরা বাড়ি মোর
রুপের মাধুরী ভরা।
কত রক্তের চমক সেথা
হৃদয় করে সারা।


পায়ের তলে ঘন দুর্বা ঘাস
উপরে নীল গগণ।
আম জাম নানা গাছের সারি
পুষ্প রাঙ্গান দুর বন।


পারশিবপুরে বাড়ি মোর
পারশিবপুরে ঘর।
সেথায় বসত করিছি আমি
সারা জনম ভর।


সুবুজের মাঝে রুপের নগর
সুখের আস্থানা।
সে আমার পূর্ণ ভূমি
আমারি আপন ঠিকানা।