তোমার জন্য দোষি
২০-১১-১৩


চাঁদের সাথে আছে দন্দ আমার
দিলে শুধু অথৈ আধার।
পাইনি খুজে জ্যোস্না রাশি।
কেন তোমাকে ভালোবাসি।


আকাশে জ্বলে কত তারা।
আদার তবু হৃদয় পারা।
আসেনা কভু পাশাপাশি।
কেন তোমাকে ভালোবাসি।
দুর বাগানে ফুটে যে ফুল।
গন্ধে মাতাল করে আকুল
ছড়ায় না তারি শ্বষি।
কেন তোমাকে ভালোবাসি।


ফুল গুলো যে দেয় না সুরভি
ভ্রমর লুটে নেয়রে সবি।
করিলো সে বড়ই দোষি,
কেন তোমাকে ভালোবাসি।


পাখি গুলো নাহি ডাকে
যদি ওরা আমায় দেখে
করে কত হাসা হাঁসি।
কেন তোমাকে ভালোবাসি।


বৃক্ষ মোরে দেয় না ফল
শুকিয়ে যায় নদীর জল
চোখের জলে ভাসি।
কেনো তোমাকে ভালোবাসি..


পাহার থেকে ঝর্ণা
আমায় দেখে যায় থেমে।
পাথর পরে খশে।
কেন তোমাকে ভালোবাসি।


মিটে না কভু মনের বিলাস
নাই বয় দক্ষিনা বাতাস
এযে ভাগ্যের একাদশি।
কেন তোমাকে ভালোবাসি।


নদীর তীরে ফুটেনা বাঁশ।
নাহি ছড়ায় কদম সুভাস।
সারা দিন থাকি বসি।
কেন তোমাকে ভালোবাসি।
কেন তোমাকে ভালোবাসি..
সবার কাছে হলাম দোষি।