তুমি সুখে নেই
৯- ১১-১২


তোমাকে বেসেছি ভাল,
তাই ছিলো কি মোর ভুল।
চাইনি কখনো ঝরে যাক
অকালে একটি মুকুল।
হৃদয়ের গভীরে চির তরে তোমাকে,
দিয়ে ছিলাম এই বুকে ঠাই।
তুমি ছিলে মোর জীবন মরণ,
জানেন মালিক সাই।
ভাল তুমি বাসলে না মোরে
কেন দূরে চলে গেলে অজান্তে।
কি হতো তোমার এমন ক্ষতি,
যদি তুমি আমার ভালোবাসা মানতে।
তুমি সুখে নেই
সে কথা যখনি শুনি।
হৃদয় জাগে বিসন খরা
ঝরে দুচোখে পানি।
তুমি সুখি হও এ মিনতি
করি প্রভুর তরে।
যেন থাকো মহা সুখে
থাক যতই দূরে।