আহা ঘুরে ঘুরে দেখো পেছনের সব ইতিহাস
সাক্ষী হয়ে আছে তো সডোমের পাশে করে উপহাস
ঘন লোনা জল পৃথিবীর নিম্নভুমি মৃত সাগর জীবন্ত সাক্ষীরা সব
চেয়েছিলে কতদিন প্রকৃতীর বিপরীতে সুখ খুঁজে নিবে দেখো নাই
পপুলার সেকুলার জ্ঞানের অহমে কেমন নির্বুদ্ধিতায় চালিয়েছিলো
গ্রেট স্প্যারো ক্যাম্পেইন! চড়ুই শূণ্য চীন!!তারপর মহামারি এসেছিলো ..
ইতিহাস থেকে নিয়েছি কি শিক্ষা আদিম ইচ্ছা মুছে ফেলার চালাকি কতটা শুভ?
পড় নাই "পৃথিবীতে অনর্থক সৃষ্টি কিছু নাই “...শুককীট,মুককীট,ল্যাদাপোকা,ছাড় পোকা,বিটল পোকারাও... ব্রেভো ..!
বাস্তবে দেখছো না কি একদিন এনথ্রাক্স হজম করা শকুনেরা আজ জাদুঘরের পথে?
তারা মরে নাই কোন ধর্মের জেরে ..


শিল্প বিপ্লবের কত উন্নত বিষ আর ধোঁয়া ছড়িয়েছো পৃথিবীখেকো মানুষ খাবে
মহাকাশও আজ... এরা কেউ নয় নয় ধর্ম বাজ ... তবে কারা কোন মহারাজ?
এরা কারা পরমাণু ফাটায়? গ্রহাণুকে তাক করে পৃথিবীর দিকে? এরা কোনো ধর্মের?
মৌলভী নয় এরা মৌ-লোভী বস্তুবাদী...!
একটু একটু করে ধীরে ধীরে মেরে ফেলো তাই পাবলিক বোঝে না তোমাদের সন্ত্রাস কত ভয়ানক! কত অমৌলবাদী!
নয় কি তোমাদের উন্নত প্রযুক্তির সন্ত্রাসীরা এতটা তেজস্ক্রিয়? বোঝে না মানুষ সাময়িক আনন্দে করেছো বিভোর আহ্লাদী ..
এত দিনেও কি বোঝনি কোনো কিছু সৃষ্টির মুরোদ রাখে না মানুষ ..
খুঁজে খুঁজে শুধু প্রকৃতীর দান আবিষ্কারের
গোলামী করবে মানুষ যা স্রষ্টা চায় তা ছাড়া নশ্বর মানুষের অহম কী আছে? শক্তির অবিনশ্বরবাদ বুঝেছো তো ঠিক তবু কি বোঝ নাই?
কাকে পথ দেখাই আমরা পথ হারা মানুষের দল? আমরা তো শুধু মাত্র সাবধানকারী ছাড়া আর কিছু না …
অপাচ্য বিষাক্ত পলিথিন প্রকৃতীর বা ধর্মের আবিষ্কার নয়...তবু বিস্ময়ে দেখো তোমরা যা পারো না কিছু শুয়োপোকা
হজম করতে পারে মানুষের প্লাষ্টিক পলিথিন বিষ ..হেরোইন কোকেন ইয়াবা চুরুট গাঁজা আইসপিল খিলখিল
হাসে নিরবতা ..
শব্দের ধর্ষনে প্রতিদিন কোন মোল্লারা কল্লা কাটে কবিতার কোপে কোপে কলুষিত কীর্তন গাঁথা?
কার হাতে নিরাপদ নয় পৃথিবীর মানুষ? বলো কেড়ে নেয় কা'রা প্রকৃতীর বিশুদ্ধতা?কে নীরব ঘাতক?
মানুষ প্রকৃতী পৃথিবী নষ্ট করে কোন ধর্মযাজক??? ….
সাগরে ফেলে দাও কলম কাগজ সেল ফোন সব প্রযুক্তি এমন কি
যদি কবিতায় বিষ মাখে তবে ছুড়ে ফেলি বদমাশি কবিত্ব আমার...!!