অবিরুদ্ধ মাহমুদ

অবিরুদ্ধ মাহমুদ
জন্ম তারিখ ৬ জানুয়ারী
জন্মস্থান গুজিঁখা, গৌরীপুর, ময়মনসিংহ, , বাংলাদেশ।
বর্তমান নিবাস ৩৭৭ নয়াপাড়া, গৌরীপুর, ময়মনসিংহ , বাংলাদেশ। মোবাইলঃ +৮৮০১৭২২২৫৭৪৮৮
পেশা ব্যবসা, লেখালেখি
শিক্ষাগত যোগ্যতা এম.বি.এ
সামাজিক মাধ্যম Facebook  

অবিরুদ্ধ মাহমুদ একজন বাংলাদেশী কবি। তিনি ছদ্মনামে লেখা লেখি করেন। তার আসল নাম এম. তোফাজ্জল হোসাইন। কবি অবিরুদ্ধ মাহমুদ ১৯৮৯ সালের ৬ জানুয়ারি ময়মনসিংহ জেলার গৌরীপুর থানাধীন গুজিঁখা নামক গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম হাজী মোঃ জয়নাল আবেদীন মুন্সি। তিনি ছিলেন এক জন সম্ভ্রান্ত ব্যবসায়ী। কবি অবিরুদ্ধ মাহমুদ ২০০৬ সালে গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি এবং ২০০৮ সালে গৌরীপুর সরকারি কলেজ থেকে এইচ.এস.সি পাস করেন, তারপর ২০১৩ সালে ঢাকা থেকে বি.বি.এ এবং ২০১৫ সালে এম.বি.এ সম্পূর্ণ করেন। লেখালেখি শুরু স্কুল জীবন থেকেই তবে ২০০৯ সালে তার প্রথম কবিতা প্রকাশিত হয়। কবি অবিরুদ্ধ মাহমুদের প্রকাশিত কাব্যগ্রন্থ সমূহঃ- প্রথম একক কাব্যগ্রন্থ: "খানিক অন্যরকম" সম্পাদিত গ্রন্থ: "জ‍্যোৎস্না জলের কাব‍্য" যৌথ কাব‍্যগ্রন্থ: কাব‍্য ছন্দে বঙ্গবন্ধু, বাসন্তী, কাব্যের হাতছানি, বিষাদের এই সমকাল, সহমর্মিতার সংবেদন। বিভিন্ন সাহিত্য ব্লগে তিনি নিয়মিতই লিখে থাকেন। এছাড়া বিভিন্ন সাহিত্য ম্যাগাজিন, স্থানীয় সহ অনেক জাতীয় পত্রিকায় তাঁর লেখা নিয়মিত প্রকাশিত হয়।

অবিরুদ্ধ মাহমুদ ৪ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে অবিরুদ্ধ মাহমুদ -এর ৬৬৪টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২/৩ ৩৬
২৭/২ ৩৩
৩০/১ ২৪
২৮/১ ৩০
৬/১ ২৭
২২/১১ ১৫
২১/১১ ২৬
২০/১১ ২১
১৯/১১ ২৯
১৮/১১ ৩৬
২৩/৮ ২৪
২০/৮ ২৬
১৯/৮ ৩০
৯/৩ ৩৮
৬/৩ ৩১
১/৩ ৩৪
১৫/২ ৩০
১১/২ ১৯
১০/২ ১৬
৯/২ ৩৩
৮/২ ২৭
৭/২ ৩২
৫/২ ১৯
২৪/১ ২০
২৩/১ ৩৫
১৯/১ ২৮
১৫/১ ৪১
১৪/১ ১৪
১০/১ ৩৮
৭/১ ১৮
৫/১ ২৭
১/১ ১৯
২৪/১২ ২০
২০/১২ ১৭
১৭/১২ ১৫
১৬/১২ ২৯
১৫/১২ ১৮
১৪/১২ ২০
১৩/১২ ৩০
৯/১২ ২৬
৭/১২ ১৮
৬/১২ ১৯
৫/১২ ২৯
৩/১২ ২৭
১/১২ ৩৪
২৩/১১ ৩৫
২০/১১ ৪১
১৯/১১ ৪৪
১৮/১১ ৩৫
১৭/১১ ২৭

এখানে অবিরুদ্ধ মাহমুদ -এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১০/১ ৩৪

এখানে অবিরুদ্ধ মাহমুদ -এর ২টি কবিতার বই পাবেন।

খানিক অন্যরকম খানিক অন্যরকম

প্রকাশনী: ভিন্ন চোখ প্রকাশনী
জ‍্যোৎস্না জলের কাব্য জ‍্যোৎস্না জলের কাব্য

প্রকাশনী: বুলবুল পুস্তুক প্রকাশনী

তারুণ্যের ব্লগ

অবিরুদ্ধ মাহমুদ তারুণ্য ব্লগে এপর্যন্ত ৭টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৭টি লেখার লিঙ্ক নিচে পাবেন।