জ্যোৎস্নার জলে নিশির অতলে হারাই কিছুক্ষণ
ডিঙি নৌকায় গোলুই চৌকায় খুঁজি যে প্রিয়মন,
ঝি ঝি পোকার ডাক শিয়ালের হাক ভীতু মনে একা
হবে কি হবে না সবই অজানা পাবো কি তার দেখা?


দিবালোকে ভয় নিশীথে কি জয় ভালোলাগায় তুষ্টি
জলের আয়নায় কেন যে দেখায় আবদ্ধ হাতের মুষ্টি,
ভালো কি বাসি মুখে রেখে হাসি বলার সুযোগ কবে?
জ্যোৎস্না জলের কাব্যে বাঁধিব অন্তর গহীনে রবে।


আশা নিরাশার হাত মনের সংঘাত শীতল তরুর তলে
মলিনতা ভার আবেগ সমাচার ভাবুক জ্যোৎস্নার জলে,
অপেক্ষার প্রহর হবে কি ভোর দেখা একটু খানি,
আবেগি মূর্ছনা পাশাপাশি দুজনা শুধুই স্বপ্ন জানি।


জ্যোৎস্না নিঝুমে সরব ঘুমে দেখিব বর্ষা বদন
নদী তটের ভেলা কল্ললের খেলা শান্ত রিক্ত মন।
বিষাদ বিষিয়ে আবেগ মিশিয়ে চিত্তে বাঁধি ঘর
অপেক্ষা আসবে শুধু ভালবাসবে নয়তো করবে পর।


(বুলবুল পুস্তক প্রকাশনী থেকে প্রকাশিত গ্রন্থে দেওয়া কবিতা আজ পাতায় দিলাম কারন আজ সকল কবিদের কাছে পৌঁছে যাচ্ছে গ্রন্থের সংগ্রহ কপি। মোঃ বুলবুল শেখ এই বাংলা কবিতা ডট কম এর একজন কবি এবং তার একক চেষ্টায় বুলবুল পুস্তক প্রকাশনী নামে যাত্রা শুরু হল। আপনাদের সকলের কাছে দোয়া কামনা করছি )