আমার জীবন নাটকের যবনিকার অন্তরালে
দেখেছি তোমার মুখ- শরতের এক স্নিগ্ধ সকালে
তোমার খোঁপায় শিউলির মালা
কপালে শান্ত শিশিরের ফোঁটা
আবির রঙের আলতায় ধোয়া পা-
আমি আর তাকাতে পারিনি
মুখ তুলে চেয়েছি আকাশ পানে
আর প্রার্থনা করেছি সঙ্গোপনে
যেন পরজনমে মেঘ হয়ে ছায়া দিতে পারি
তোমার মাথার ‘পরে গ্রীষ্মের তপ্ত দুপুরে।


ভূপালপুর, রায়গঞ্জ
১৫/০৫/২০০৬-(২)


(অনেক পুরনো এবং কচি হাতে লিখা।। ভুল ভ্রান্তি ক্ষমার দৃষ্টিতে দেখার অনুরোধ রাখি।। )