"ও আমার দেশের মাটি
তোমার পরে ঠেকাই মাথা"
কবির এই বাণীকে মনে রেখেই আমরা বাংলা কবিতা ডটকমের সদস্যগণ এবার মিলিত হবো উত্তর বারাসাতের  "সমন্বয়" ভবনে - আগামী ১১ই আগষ্ট রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। উদ্দেশ্য একটাই সাহিত্য পাঠ, আড্ডা  ও আগামী দিনের পরিকল্পনা। যেহেতু আগষ্ট মাসের অনুষ্ঠান, সেহেতু শহীদের প্রতি আমাদের শ্রদ্ধার্ঘ্য নিবেদনে হোক এবারের সাহিত্য সভার আসর। সভা গৃহে থাকছে ৪টি মাইক্রোফোন এবং বসবার আসন (চেয়ার) প্রায় ৪০টিরও বেশি। অনুষ্ঠানে সাহিত্য পাঠ অর্থাৎ স্বরচিত কবিতা পাঠ, অনুগল্প পাঠ ও আলোচনার সাথে সাথে যদি সংগীত, শ্রুতি নাটক নিয়ে আপনারা এগিয়ে আসেন তাহলে আরও সুন্দর হয়ে উঠবে এই সভা। আপনারা কি বলেন? আরও একটি কথা, যারা যারা এই মাসিক "কবিমন-মিলন" সভায় অংশ নিতে চান, অবশ্যই আগে থেকে কমেন্ট বক্সে নিশ্চিত করে জানান - কারণ, সকালের জলযোগের সাথে মধ‍্যাহ্নের আহারাদির (আমিস) ব‍্যবস্থাও থাকছে। হল বুকিং ও খাবারের অর্ডার দেওয়াও সারা হয়ে গেছে। সমস্ত আয়োজনে ও পরিকল্পনায় আসরের সর্বকবি চিত্তরঞ্জন সরকার, প্রণব লাল মজুমদার ও মল্লিকা রায়। তাঁদের তত্বাবধানে এই মাসিক সাহিত্য আড্ডায় বাংলা কবিতা ডটকমের সাহিত্যের আসর জমে উঠবেই উঠবে। তাছাড়া অনেকদিন হল, আমাদের দেখা সাক্ষাৎও হয়ে ওঠেনি, এবার সবাই আসুন মেতে উঠি সাহিত্যের আড্ডায়। এবারের আসরের সভাকবি হিসাবে আমরা কবি বিভূতি দাস মহাশয়ের নাম প্রস্তাব করলাম। আপনাদের মতামত ও উত্তরের অপেক্ষায় আমরা। আর হ‍্যাঁ, সঠিক সময়ে কিভাবে গন্তব্যে পৌঁছে যাবেন? - তার পথনির্দেশ এখানে নিচে দেওয়া হল। বাংলা কবিতার জয় হোক।


নিবেদনে -
সর্বকবি চিত্তরঞ্জন সরকার, প্রণব লাল মজুমদার ও মল্লিকা রায়।
প্রচার - সৌমেন বন্দ্যোপাধ্যায়
----------------------------
পথনির্দেশ:-
* শিয়ালদহ উত্তর শাখা হইতে দত্তপুকুর, হাসনাবাদ, বারাসাত, বনগাঁ ইত‍্যাদি লোকাল ট্রেনে মাত্র ১ঘন্টার রাস্তা। নেমে পড়ুন "বারাসাত" স্টেশন - চলে আসুন ১নং প্লাটফর্মের পিছনদিকে অর্থাৎ towards Kolkata পায়ে হাঁটা মাত্র ২ মিনিটের পথ flyover-এর নিচে ১২নং রেলগেট - "বাটা" পাদুকালয়ের পাশেই "মদন-মোহন" মিষ্টান্ন দোকানের তিনতলায় "সমন্বয়" ভবনে ঠিক সকাল ১০টায়।
** যারা বাসে আসবেন - হাওড়া থেকে L-238 চাঁপাডালি বাসস্ট্যান্ড, ওখান থেকে ১২ নং রেল গেট অথবা কলোনীর মোড় থেকে ১২ নং রেল গেট।
----------------------
যোগাযোগ:-
চিত্তরঞ্জন সরকার ৭০০৩৮৯২৬১৪
প্রণব মজুমদার ৮৯১০০৩৬১৩৭
মল্লিকা রায় ৯০৭৩৩৩৮৬৮২
সৌমেন বন্দ্যোপাধ্যায় ৯৮৩০৩৪৯৪৭৫