আশ্চর্য এক চোখের প্রেমে দেওলিয়া। আর
কোনো এক কবিতার শিরোনামে প্রকাশিত নাম তার;
আমিও যত্ন করে  লিখলাম কয়েক লাইন,
তাও দেখি সাধু চলিত সব মিশে একাকার।


দেখা হলে শোনাবো তাকে,
কি আছে আমার ওই লাইন গুলোর ফাঁকে।
জানি শুনবে না,
অভিমান গুলো আবার সে, খুব যত্ন করে
আড়াল করে রাখে।


ঠিকই জানি,


আমি তার চোখের গহীন কোনে লুকিয়ে থাকা আলো;
আবার সে বাসলো ভালো
আমার অন্ধ তারার শতবর্ষের কালো।
এই কালোর মাঝে কি জানি আমি হারিয়ে গেছি কোথায়,
আমার সব শব্দেরা ভেসে যায়, কথা দের নীরবতায়।