যেতে যেতে কখন দেখি পরস্পরের
পাশ -কাটানো পথ গিয়েছে ঘুরে
বৃত্ত হয়ে আবার,
আমিই কখন হেঁটে যাচ্ছি তোমার পথে
এবং তুমি আমার।
কতটা দুঃখ পেলে
তুমি তাকে একা হয়ে যাওয়া বলো?
কখনো ইচ্ছে হলে,
আমার চোখেতে চোখ রেখে জেনে নিও।
দেখবে...
আমার,
অভিমান আমার ভালোবাসার মতোই তীব্র ।
আমার,
সম্মান আমার ভালোবাসার চেয়েও বড়।
ঘৃণা করা, তর্কে জেতা, প্রতিশোধ নেওয়া
এগুলোর চেয়ে আমার কাছে
নিরবতাটাই শ্রেয়।