মন পদ্ম সরোবর এবং সূর্য পতাকা আত্মার মাঝে
চকচকে কাঁসার ধর্ম বাটিতে ঘুমিয়ে থাকা সংস্কার
মধুর ঘন তরল অহংকারের অস্থির অবয়বে
বিষাক্ত নীল অভিশাপ চুমু দিচ্ছে কালনাগিণি।


গোপনীয় শরীরি রজনীগন্ধা মধুচন্দ্রিমা নিশি গন্ধে
যখন ভরিয়ে দিচ্ছে সন্ধ্যা গাড়িয়ে পড়া উলঙ্গ বিকালবেলার যৌনাঙ্গে
ঠিক তখনই একটা ভারী দীর্ঘ শ্বাষ রামধনু আনন্দ বাতাসের
গলা টিপতে এগিয়ে আসছে পৃথিবীর পশ্চিম কোণ থেকে।


অনন্যা আনন্দে বিভোর এই পাগল প্রেমিক কবি
তবুও কবিতা লেখে যোদ্ধা মনের পবিত্র গীতগোবিন্দম্ কাব্যগ্রন্থে।
অনন্যা অমৃত গানে পশচীমী গ্রীষ্ম মধুর প্রেম রবীন্দ্র কাব্য নায়িকা
ভূমিকা পালন করছে ভয়ংকর মাতাল মঞ্চে গীতা পবিত্র অবৈধ নাটকে।