নৈতিক পুলিশের গেরুয়া পোশাকে মোড়া হিমালয় অভিধান অন্তর্গত টকটকে
লাল শব্দ কোষ বৃহষ্পতি আঙ্গুল উঁচিয়ে ইন্দ্র চোখ পাকিয়ে বললো---


আমার প্রেম কবিতা নাকি নষ্ট চরিত্রের মেয়ে মানুষের বেলাল্লাপনার কাব্যিক
উপাখ্যান।


আমি উত্তরে কিছু না বলে একটা গর্ভবতী মুচকি হাসি হাসলাম।
কারণ, মানস সরোবরে বরফ গলা জল, কামরূপ সাধন পীঠস্থানে
বাসনা সিক্ত তন্ত্র- পবিত্র ছেঁড়া কাপড়ের মর্ম বুঝবে না।


আমি আমার প্রিয়তমার এক শব্দের নির্দিষ্ট নামের আগে
রাশি রাশি বিশেষণ জুড়ে দিয়ে বিষ্ময় চিহ্ন চিৎকার করে
হাজার হাজার সেমিকোলোন চিহ্নের এপারে ওপারে
আদি গুহা চিত্রের কবিতা শব্দ উচ্চারণ করবো যুগ যুগ ধরে।