ওই মেয়েটা
যে নীল পদ্ম খুঁজে
একবিংশ শতাব্দীর স্থুল অণু পরমাণুর বৈদ্যুতিক আত্মায়


কলিযুুগে অবতার প্রেমিককে
প্রাগযুগ স্মৃতি রোমন্থন সাধনায়
আধুনিক জীবন চর্যার গোপন প্রেম আড়ালে
ব্যস্ত রাধিকা বিরহ অপেক্ষায়


মাকড়সা জাল ধূসর কাব্যগ্রন্থ
বৃষ জেদ আগুনে পুড়িয়ে ছাই করে
সূর্য সিঁদুর আশীর্বাদ ধন্য টিউলিপ বিছানায় ঝাঁপ দেয়


পবিত্র ভালোবাসার উষ্ণ মুক্ত বিন্দু গুলোকে
নীরব রাজসাক্ষী করে অদৃশ্য অনন্তনাগের রাজকীয় ফণার সিংহাসনে
সে কোন সাধারন মেয়ে হতে পারে না


ওই মেয়েটাই অনন্যা