দিনের রবি ঘুমিয়ে যখন সন্ধ্যা শশীর কোলে


আমি তখন ডুব দিয়ে যাই পরকীয়া আঁচলে।


রুপালী জাদুর চাদরে মোড়া প্রেমিক অন্ধকারে


গোধুলি স্নান সেরে ফিরেছে প্রাণ দিগন্ত ওপারে।



হাজার পরী একাকারে সুন্দরী আমার বসন্ত প্রজাপতি


শকুন্তলা পীড়িতে পাগল আমি রাজা দুস্মন্তের মতি।


নিয়ম কালো কালি যতিচিহ্ন গারদ প্রাচীর ভেঙে


মর্ত স্বর্গে আনন্দ গানে নাচে দোয়েল,শ্যামা,ফিঙে।



বকুল,পলাশ মাদল বাজায় রজনীগ্ন্ধা বাতাসে ভাসে


জোনাকি আলো আপন মনে চলে যায় ফিরে আসে।


রাত্রি লুকিয়ে রাত্রির বুকে যেন পরাণ নিশির ডাকে


সকালে ফুলের কুঁড়ি জাগে ওই প্রেম দরিয়ার বাঁকে।