হাজারো কবিতা সিঁড়ি বেয়ে
নিজের মাথার উপরে চড়ে
এ কোন শূন্যস্থানে
শুকতারা খোঁজে চোখ?


এ কোন শামিয়ানা
ফরফর করে ওড়ে
আলকাতরা লেপানো
বিশাল বিশাল ডানায়
সপ্তর্ষিমণ্ডল ছাড়িয়ে
দূরে বহু দূরে
সপ্তলোকের ওপারে?


এ কোন কুয়াশা ফণা
ছোবল মারে
আমার কবিতার সপ্তসুরে?
তবে কী পূর্ণগ্রাস মুহূর্ত শেষে
নিশ্চিহ্ন হবে সব দূরে বিদূরে?