চোখ মেলে দেখছি


তুই এখন দূরে;


প্রত্যেক ঘণ্টায় দূরত্ব বাড়বে।


মাইলস্টোন ছুটবে দূরগামী দ্রুতগামী রেলগাড়ি গতিতে।



বন্ধ চোখে দেখি


জীবন্ত স্মৃতিপটে আবদ্ধ গতকাল;


নিকটতম সুখময় অতীতকে আঁকড়ে ধরি


একমনা একাকীত্বের পাণ্ডুরোগে।



বেশী মদে খুব চুবুনি খেয়ে


বুদ্বুদ কবিতা পাঠাবো তোকে।


এই দশা শেষ হবে


যখন আমাদের শ্বাস মিলবে প্রাণবায়ু আনন্দে।