নিঃশব্দের গায়ে মৃদু টোকা দিয়ে


গালে একটা শিশু চুমু খেয়ে বললাম


শোনা তোর শব্দ শুনি


দেখি কোন ধ্বনি থেকে কোন বর্ণে এসে মেশে।



অন্ধকারের পাতাল নাভির বাহির বৃত্তে


একটা প্রেমিক ঠোঁট ছাপ দিয়ে বললাম


দেখা দেখি অমাবস্যার ভিতরে কত


পূর্ণিমা লুকিয়ে আছে কালজয়ী অপেক্ষায়।



লজ্জাকে ভালুকের মতো জড়িয়ে ধরে বললাম


দেখি তো কতক্ষণ তুই নামিয়ে রাখিস


বিন্দু বিন্দু কোহীনূর হিরে ঝরা তোর মুখ


আমার জংলি নিশ্বাস দাবানলের ভয়ে।