যা হয় ভালর জন্যেই হয়।
কি সহজ কথা!
কি কঠিন কথা!
দুঃখের ভ্যাকসীন্।
অতি আনন্দের ডাইজীন্।
তবুও এই কথা এবারের আলুর
ভাগ্য নিয়ে প্রাচীন ‘গীতা কোল্ড্ স্টোরে’ পচছে।
যবে থেকে মানুষ নিজের নিয়তি রীমেকিং-এর
প্রোজেক্ট নিয়েছে হাতে ভীষণ স্পর্ধায়
তবে থেকে কপালের ভাঁজ বাড়ছে চড়া সুদে।
‘ভগবান মানুষ’ ললাটলিখনের আরও ক্রীতদাস।