কবিতা আসরে কবিতার ফুল (কবির ২১০০তম প্রয়াস)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


কবিতা আসরে কবিতার ফুল
বিকশিত নিতি নিতি,
দিবা অবসানে রাত্রির আঁধারে
রেখে যায় নব স্মৃতি।


কত যে ফুটিল কত যে ঝরিল
হিসাব রাখে না কেহ,
কেহবা পড়িল মন্তব্যে লিখিল
ভালবাসা আর স্নেহ।


কবিতার গাছে ফুল ফুটে আছে
কবিতার গাঁথা মালা,
কবিতা আসর পাঠকের ঘর
কবিদের পাঠশালা।


দিনে দিনে কত লিখেছি কবিতা
কবিতার এ আসরে,
বুক ভরা ব্যথা হৃদয়ের কথা
লিখে রাখি যত্ন করে।


কবিতার গাছে ফুল ফুটে আছে
শোভা দেয় চারিধার,
দ্বিসহস্র আর শততম আজি
মোর কাব্য উপহার।