কবিতার খাতায় প্রতিটি পাতায়
আছে লেখা থরে থরে,
কবিতার গাছে ফুল ফুটে আছে
ফুলে ফুলে আছে ভরে।


আমার কবিতা দিনের সবিতা
সোনালী কিরণ দেয়,
লিখেছি কানা হিসাব রাখি না
বল কেবা খোঁজ নেয়?


কবিতা আমার ব্যথা বেদনার
শুধু ঝরে আঁখি জল,
কবিতা আমার প্রভাত বেলার
বিহঙ্গের কোলাহল।


দিবস শর্বরী দিবা বিভাবরী
কবিতার জাল বুনি,
বাজে বাঁশি দূরে রাখালিয়া সুরে
কবিতার গান শুনি।


কবিতারা হাসে সুনীল আকাশে
সোনা রোদ হয়ে ঝরে,
শালিকের মেলা করে তারা খেলা
অজয় নদীর চরে।


দ্বিসহস্র সপ্ত শততম কাব্য
লিখিলাম আমি ভাই,
কবিতার গান শুনে ভরে প্রাণ
কবিতার গান গাই।


(সবারে করি আহ্বান। আসুন, আমরা সবাই একত্রিত হয়ে বাংলা কবিতা আসরের পাশে এসে দাঁড়াই। কবিতার আসর আমাদের মধ্যেই বেঁচে থাকুক। একে বাঁচিয়ে রাখার দায়িত্ব আমাদের সকলের।)