২০২২ বর্ষ সমাপন ........সুস্বাগতম নববর্ষ-২০২৩
শুভ নববর্ষে আমার কবিতা (চতুর্থ পর্ব)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


(শুভ নববর্ষে জীবনের সব ব্যর্থতাকে পিছনে ফেলে এগিয়ে চলুন। নতুন ও সুন্দর অভিজ্ঞতায় ভরে উঠুক আমার, আপনার সবাকার জীবন, বছরের শুরুতে এই হোক আমাদের প্রার্থনা। নতুন বছর আমার, আপনার, সবাকার পরিবারে অনেক আনন্দ ও সুখ নিয়ে আসুক। ২০২৩-এ পরিবারের সঙ্গে সকলেই সুন্দর মুহূর্ত কাটান। নতুন বছরের নতুন আলোয় মুছে যাক ফেলে আসা পুরোনো বছরের সমস্ত অন্ধকার। আমার, আপনার সব পরিবারের জন্য এটাই আমার ঐকান্তিক প্রার্থনা।)


নববর্ষে নব আলো মুছে দিক যত কালো
জীবনে আসুক নব আশা,
বন্ধু ও বান্ধব যত কবি ও পাঠক শত
সকলেই নিও ভালোবাসা।


আজি শুভ নববর্ষে হাসি খুশি গীত হর্ষে
ছেলেরা মেতেছে উত্সবে,
উত্সব অঙ্গনেতে মেয়েরাও উঠে মেতে
নবসাজে হাস্য কলরবে।


নতুন পোশাক পরি আজি সারাদিন ধরি
শিশুরাও হাত তুলি নাচে,
প্রভাত পাখিরা জাগে হিমের পরশ লাগে
পাখিরাও নাচে গাছে গাছে।


নববর্ষে নব আশা প্রেম প্রীতি ভালবাসা
ঝঙ্কৃত হৃদয়ের ভাষায়,
নববর্ষে নব গান জাগিয়া উঠিল প্রাণ
লিখিল লক্ষ্মণ কবিতায়।