শুকনো নদীর বালুচরে সেই গৌধূলী ক্ষণে,
সূর্য্য বিদায় শেষে দীপ্ত চন্দ্রিমার আগমনে,
পূবালী বাতাসে উড়ত তোমার উত্তমাঙ্গ কেশ,
মনে কি আছে ? আমার মনে আছে বেশ।
জেগে জেগে থেকে দুজন টুটিয়ে কত রাত,
উষার দুয়ারে গিয়ে এনেছি রাঙ্গা প্রভাত।
আজও মনে পড়ে, কোন এক কুসুম বাগে বসে
ভাবের মাধুরী সুরভী বিলিয়ে দুজনে,
মধুপের গান শুনে মগ্ন ছিলাম মধুর আলাপনে।
তোমার কি মনে আছে বিগত চিঠির সেই ভাষা?
পণ করে বলেছিলাম দুজন, তুমি আমার
জীবন মরণ আশা ভরসা ভালোবাসা।
ভুলে যাব ভাবতে গেলে চোখ ভরে যেত জলে,
দুজনে বলতাম বাঁচবো না তোমাকে না পেলে।
সেই তুমি আজ কোথায় কেমন আছো জানি না,
অনেক দিন হয় তোমার চাঁদ বদন টা দেখি না,
মাঝে মাঝে তোমায় দেখিতে বড় ইচ্ছা জাগে এই মনে,
তোমায় শুধু্ একবার দেখবো নয়ন মেলে
একদিন  দেখা দিও আমার শনে।