একটু ঠাণ্ডা আরেকটু শরীর ব্যথায়
আমার গায়ে এসেছে জ্বর,
ডাক্তারের কাছে গেলে বলে ডাক্তার
চিকিৎসা হবে করোনা টেস্টের পর।
টেস্টে গেলে ওরা বলে দু এক দিনের
মধ্যেই পাবেন আপনার এ খবর,
খবর নাই আসতেই স্বজনেরা
আমায় করেছে দিয়েছে পর।
চৌদ্দ দিন নাকি আমার কাছে
আসবে না আর কেউ,
হায়রে ভাগ্য! বদ্ধ ঘরে থাকতে হবে
তাই দু,চোখে বইছে কান্নার ঢেউ।
ক্রমেই আমি খারাপের দিকে চলেছি
দামি ঔষধেও নেই সমাধান,
বুঝে গেছি আমি বুঝে গেছি গো
চলে যেতে হবে আমাকে তোমাদের
ছেড়ে চিরদিনের মতন।
অক্সিজেন শেষ নিঃশ্বাসও শেষ আমার
প্রাণ পাখি গেলো উড়ে,
কেউ ছুঁতে চাইনা ধরে দেয় না গোসল সঠিক করিয়া,
যেথায় ছিলাম আমি সেই জায়গায় রইলাম পড়ে।
পুত্র কন্যা স্ত্রী স্বজনেরা দূর থেকেই চোখের দেখা
দেখে যায় তবু দেখে না একটু হাত দিয়ে ধরিয়া।
স্বেচ্ছাসেবক আসিয়া জানাজা করলো যেমন তেমন,
জানাজা শেষে বাঁশ বাগানের নিচে করলো আমায় দাফন।