বীর কে আছো জ্ঞানে মাখা শির ?
ঠেকাও মড়কের ধাওয়া ,
বিশ্ব ত্রাসে বলতো কাজটা কার ?
ছুঁয়ে দিলেই তো অক্কা পাওয়া।
কেন এত দম্ভ তোমার ? তুমি বিত্তশালী
অট্টালিকার মালিক বুঝি তাই ?
কোন লাভ নেই তোমার মত
শত শত ধনী সেকেন্ডের মাঝে নাই।
প্রীতি ঢেলে দাও মানুষের মাঝে
বাঁচাও তোমার পরা কৃত ইমান ,
প্রভু ই সত্য সর্বশক্তিমান শোন সবে
নিমেষে অক্কা পাওয়া মহা মারি করছে তার প্রমান।
ওয়াক্তে‌ যখন স বারে ডাকে মোয়াজ্জিম
হাই আলা সালাহ , হাই আলাল ফালাহ ,
স্বীয় গরজে সাড়া না দিয়ে তুমি
নিত্য খেলছো শুধু মানুষ বধ খেলা।
ভ্রম কুলে থেকে কলুষ ব্যাপ্ত না হয়ে
তোমরা সুরাহা খুঁজে রফার দিকে যাও ,
মন দিয়ে মনন করে দেখো ই একবার
বুঝবে প্রভু ই সত্য এক অদ্বিতীয় তার আজ্ঞা মেনে নাও।